Breaking News
Home / আল্লাহর ওলীগণ / যেভাবে মৃত্যুর কোলে আশ্রয় নিলেন

যেভাবে মৃত্যুর কোলে আশ্রয় নিলেন

(বিডি২৪ ডটকম)

যেভাবে মৃত্যুর কোলে আশ্রয় নিলেন

১১ মার্চ সোমবার াজ পরে একাধারে আড়াই ঘন্টা বুখারী শরীফ এর দরস দেন।

তালাক বিষয়ক আলোচনা করতে গিয়ে দের ঝিমুনি দেখে স্বভাবসুলভ মজাও করেন মন মানসিকতায় ফুর্তির ভাব ছিল।

দফতরি মুহাম্মাদ আলী ভাই সাহেব ে খিচুড়ি দিলে তাও সেদিন আহার করেন। দারসের নির্ধারিত ে আবার বুখারী শরীফ পড়ান।

যোহরের নামাজ আদায় করে খাওয়াদাওয়া করেন।বিকেলে আসাতিযায়ে কেরামের ছিলো। এজন্য হলরুম প্রস্তুত কিনা নিজে গিয়ে দেখে আসেন।

সন্ধ্যায় ছাতকে প্রোগ্রাম ছিলো। দুপুরে খাওয়াদাওয়া শেষে ঘুমিয়ে গিয়ে চার ঘটিকার দিকে সজাগ হন। শরীর ঘেমে উঠেছে দেখে ভালোমতো গোসল করেন।

শরীরে অস্বস্তি করছিলো দেখে দফতরি কবীর ভাই সাহেব পিঠ মালিশ করে দেন। শ্বাসকষ্ট হচ্ছিলো দেখে ছেলে রাইহান কে ডাকবেন কিনা জানতে চাইলে, না করেন।

একপর্যায়ে শ্বাসকষ্ট বেশি হয়ে গেলে নির্বাহী মুহতামিম মাওলানা আসাদ উদ্দিন ও সহকারী মাওলানা আবুল খায়ের বিথংগলী হাফিজাহুমাল্লাহকে ডেকে নিয়ে আসা হয়।

তারা এম্বুলেন্স আসার জন্য ফোন করলে এম্বুলেন্স আসে। এরমধ্যে শ্বাসকষ্ট কঠিন রূপ ধারণ করে নিয়েছে।

ধরাধরি করে গাড়িতে তোলা হলে জোরে কয়েকবার আল্লাহু আকবার বলেন। কালিমাও পাঠ করেন। (সবসময় অত্যন্ত সুন্দরকরে ‘আল্লাহু আকবার' বলতেন)

ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে  নেয়া হলে ডাক্তার জানান, হুজুর ইতোমধ্যে দুনিয়ার জগত ত্যাগ করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

বয়স হয়েছিলো ৬৩ বছর। জন্ম ১৯৫৬ খৃস্টাব্দের ১৫ মার্চ। ইন্তেকাল ২০১৯ খৃস্টাব্দের ১১ মার্চ।

আল্লাহ হুজুরকে জান্নাতুল ফিরদউস দান করেন, এই দোয়া সকল পাঠকের কাছে কামনা করি,আমিন।

(লিখাটি এক ভাইয়ের ফেইসবুক টাইমলাইন থেকে সংগ্রহ) 

About Admin

আমার নাম: এইচ.এম.জামাদিউল ইসলাম ঠিকানা: সিলেট, বাংলাদেশ। আমি কোরাআনের খেদমতে আছি এবং MuslimBD24.Com সাইটের ডিজাইনার (Editor) প্রতিষ্ঠাতা পরিচালক ও সম্পাদক এর দায়িত্ব পালন করে যাচ্ছি। অনলাইন সম্পর্কে মোটামুটি জ্ঞান থাকায়, তাই সময় পেলে দ্বীন ইসলাম প্রচারের সার্থে দ্বীন ইসলাম নিয়ে কিছু লেখালেখি করি। যাতে করে অনলাইনেও ইসলামিক জ্ঞান সম্পর্কে জ্ঞানহীন মানুষ, ইসলামিক জ্ঞান সহজে অর্জন করতে পারে। একজন মানুষ জন্মের পর থেকে মৃত্যু পর্যন্ত নিজের জীবনকে ইসলামের পথে চালাতে গেলে ইসলাম সম্পর্কে যে জ্ঞান অর্জন করার দরকার, ইনশা-আল্লাহ! এই ওয়েব সাইটে মোটামুটি সেই জ্ঞান অর্জন করতে পারবে। যদি সব সময় সাইটের সাথে থাকে। আর এই সাইটটি হল একটি ইসলামিক ওয়েব সাইট । এ সাইটে শুধু দ্বীন ইসলাম নিয়ে লেখালেখি হবে। আল্লাহ তায়ালার কাছে এই কামনা করি যে, আমরা সবাইকে বেশী বেশী করে ইসলামিক জ্ঞান শিখার ও শিখানোর তাওফিক দান করুন, আমিন। তাজবীদ বিষয়ে কিছু বুঝতে চাইলে যোগাযোগঃ 01741696909

Check Also

এসলাহের অজিফা

এসলাহের অজিফা

(মুসলিমবিডি২৪ডটকম) এক ব্যক্তি হযরত মুফতি মোঃ শফি সাহেব রহ. এর খেদমতে আসা-যাওয়া করতো। কিন্ত হযরতের …

Powered by

Hosted By ShareWebHost