Breaking News
Home / ইসলামিক নিউজ / যেভাবে হল মাসিক নব বসন্তের আত্মপ্রকাশ

যেভাবে হল মাসিক নব বসন্তের আত্মপ্রকাশ

(মুলিমবিডি২৪ডটকম) 

যেভাবে আত্মপ্রকাশ হলো নববসন্ত ম্যাগাজিনের

গত এগারো ফেব্রুয়ারী রোজ শুক্রবার ❝মাসিক নবন্ত❞ নামে এক ম্যাগাজিন বের উদ্যোগ গ্রহন করা হয়।

 

মুসলিমবিডি  এর পক্ষ থে নঙ্গে আসলাফ মাসিক নববসন্ত ম্যাগাজিনের সম্পাদক হাতিম আল ফেরদৌসীকে জিজ্ঞাসা করলে তিনি ম্যাগাজিনের লক্ষ্য উদ্দেশ্য কি তা বর্ণনা করেন।

 

 

পরিচিতি

‘নববসন্ত' একটি ম্যগাজিন। ১১/২/২০২২ রোজ শুক্রবার, হাতিম আল-ফেরদৌসী প্রথম তার নাম করণ করেন এবং একটি কার্য নির্বাহক প্যানেল গঠন করেন।

কার্যকরী প্যানেল

 

উদ্যেশ্য

নববসন্তের লক্ষ্য বা উদ্দেশ্য ে হাতিম আল-ফেরদৌসী বলেন__

(১) আমি বাংলার বাংলা আমার। দুজনেই দুজনার হয়ে টিকে থাকা। রূপসী বংলার প্রকৃতি আমার মন হরে। শৈশবে মনু নদীর তীরে আমার একটা সময় কেটেছে রাখালের ভিড়ে। নদীর দুকুলে পলি মিশ্রিত বালুচরে জেগে ওঠা নানা জাতের উদ্ভিদ আজো যেন আমায় প্রেরণা দেয় দুটু কথা বলতে। রাখাল বন্ধুদের সাথে গড়ে ওঠা স্মৃতিগুলো আজো যেন আমায় উদ্ভুদ্ধ করে দুটি লাইন লিখতে। তাই তো হলো ‘নববসন্ত' ম্যাগাজিনের।

(২) বাংলা নিয়ে চর্চা করি অনেক আগে থেকেই। আমার কাছে বাংলা শিখেছেন এমন ও আলহামদুলিল্লাহ আছেন অনেক। ছাত্রদের লেখাগুলোও যেন পৃথিবীর মুখ দেখে, ‘নববসন্তের' এটাও একটি উদ্দেশ্যে।

(৩) অবহেলিত জনের চোখের জল যেন ভাষা খুঁজে পায়, এ প্রয়াস চালানো নববসন্তের আরো একটি লক্ষ্য।

আরো পড়ুন 👉 বাংলাভিশনে এবার সিলেটের ছাত্র,দাওয়াতের ঐতিহাসিক বিশ্লেষণ

About আবদুল্লাহ আফজাল

হাফিজ মাওঃ মুহাম্মাদ আব্দুল্লাহ আফজাল। ২০১২ সনে হিফজ সম্পন্ন করেন। উচ্চ মাধ্যমিক সম্পন্ন করেন২০১৬ সনে। দাওরায়ে হাদিস (মাস্টার্স) সম্পন্ন করেন ২০২০ সনে। ঠিকানা: বালাগঞ্জ, সিলেট। মোবাইল নাম্বার: 9696521460 ইমেইল:hafijafjal601@gmail.com সকল আপডেট পেতে এবং ওয়েবসাইটে লিখা পাঠাতে ফেসবুক পেজ👉MD AFJALツ ফলো করুন।

Check Also

তোহ্ফায়ে সুন্নাহ্

এস্তেঞ্জার আদব ও সুন্নতসমূহ   ১. এস্তেঞ্জাখানায় প্রবেশের পূর্বে বিসমিল্লাহ বলে মাথা ঢেকে নেয়া। (মুসান্নাফে …

Powered by

Hosted By ShareWebHost